ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আন্দোলন-সংগ্রামে ত্যাগী ও নিবেদিত আওয়ামীলীগের নেতাকর্মীরা চকরিয়ায় মুল্যায়িত হয়নি -প্রতিষ্ঠাবার্ষিকীতে সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  বাংলার মাটি ও মানুষের সাথে গৌরবময় পথচলার ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের যৌথ আয়োজনে চকরিয়া উপজেলার হারবাংস্থ ইনানী রির্সোট মিলনায়তনে ব্যাপক আয়োজনের মাধ্যমে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এরপর সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মুরাদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ইনানী রির্সোটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন, আওয়ামীলীগ নেতা জাফর আলম ছিদ্দিকী, জাফর আলম সিকদার, পরিমল বড়–য়া, সোলতান মাহমুদ টিপু, হারবাং হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি দারুস ছালাম রফিক, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বেলাল মাস্টার, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটন, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোরশেদ আলম, উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা আবদুল আলীম, আওয়ামীলীগ নেতা রাজা মিয়া, দিল হোসেন, মনজুর আলম।

সভায় আরও বক্তব্য রাখেন হারবাং ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, যুবলীগের পারভেজ, বরকত, ওয়াহিদ, ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন, সহ-সভাপতি আবদুল মালেক, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহেদ প্রমুখ। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকীর এ আয়োজনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহন করেন। পরে তাদের জন্য ইনানী রির্সোটে খাবারের আয়োজন করেন উপজেলা চেয়ারম্যান সাঈদী।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠন আওয়ামীলীগ বাংলাদেশের স্বাধীনতার ধারক-বাহক। আওয়ামীলীগ মানে জনগনের অধিকার সুরক্ষা ও দেশের অগ্রগতি উন্নয়নের ঠিকানা। জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেত্বত্বে আজ আওয়ামীলীগ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। আওয়ামীলীগের সমস্ত অর্জনের পেছনে একমাত্র দাবিদার শেখ হাসিনা। তাই দলের এই অগ্রগতি আমাদেরকে ধরে রাখতে হবে। সেইজন্য চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে ত্যাগী ও নিবেদিনপ্রাণ নেতাকর্মীদের নিয়ে আওয়ামীলীগকে সাজাতে হবে।

তিনি বলেন, অতীতে যারা দলের জন্য কাজ করেছেন, মামলা-হামলার শিকার হয়েছেন, তাঁরা কোনদিন মুল্যায়িত হয়নি। কিন্তু দলকে ব্যবহার করে সুযোগ সুবিধা ভোগ করেছেন গুটিকয়েক নেতা। তাদের পাশাপাশি পরিবারের অনেকে সুফল পেয়েছেন। পক্ষান্তরে সাধারণ নেতাকর্মীরা জয়বাংলার স্লোগান নিয়ে রাজপথে থাকলেও এখন তাদের খবর নেয়না কেউ। এ ধরণের বৈষম্যের রাজনীতি চকরিয়ার আওয়ামীলীগের নেতাকর্মীরা আর পছন্দ করেনা। তাই আগামীতে উপজেলার প্রতিটি অঞ্চলে নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের নেতৃত্ব বিকাশের মাধ্যমে আওয়ামীলীগকে ঢেলে সাজাতে হবে। ##

পাঠকের মতামত: